মোহাম্মদ ইউনুছ,পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) নাদির শাহ এর বিরুদ্ধে ঘুষ দাবী ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকির অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) কক্সবাজার জেলা পুলিশ সুপার বরাবরে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন পেকুয়া সদর ইউনিয়নের ভোলাইয়া ঘোনা এলাকার মৃত বদিউল আলমের ছেলে আবদুল্লাহ আল মোবাশ্বের মানিক।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৪ সেপ্টেম্বর কক্সবাজার জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৯৮ ধারায় একটি এম আর মামলা দায়ের করেন ভুক্তভোগী আবদুল্লাহ আল মোবাশ্বের মানিক। আদালত মামলাটি পেকুয়া থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। পেকুয়া থানার ওসি মামলাটি তদন্তের দায়িত্ব দেন এসআই নাদির শাহকে। তদন্তের দায়িত্ব পাওয়ার পর থেকে এসআই নাদির শাহ অভিযোগকারীকে থানায় ডেকে পঞ্চাশ হাজার টাকা ঘুষ দাবী করেন। ভুক্তভোগী আবদুল্লাহ আল মোবাশ্বের মানিক ঘুষ দিতে অস্বীকৃতি জানালে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন এসআই নাদির শাহ।

অভিযোগকারী আবদুল্লাহ আল মোবাশ্বের মানিক বলেন, পেকুয়া থানার এসআই নাদির শাহ একজন ঘুষখোর পুলিশ কর্মকর্তা। আমাকে জিম্মি করে ঘুষ আদায়ে ব্যর্থ হয়ে সে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে। এতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

এব্যাপারে পেকুয়া থানার এসআই নাদির শাহ বলেন, এটি একটি সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। আমি এ মামলার উভয় পক্ষকে বসিয়ে সমাধানের চেষ্টা করেছি মাত্র। তাছাড়া, মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকির কথাটি উদ্দেশ্যপ্রণোদিত।